করোনা ভাইরাসCOVID-19

আজ ১৩ই জুন ডাঃ নাসিমা সুলতানা,অতিরিক্ত মহা পরিচালন্ অধ্যাপক স্বাস্থ্য অধিপ্তর স্বাস্থ্য বুলেটিন।তিনি জানালেন,আওয়ামীলিগের বসিয়ার নেতা আওয়ামীলিগের ইপদেষ্টা প্রাতম স্বাস্থ্য মন্ত্রী আজ সকালে মূত্যু বরন করেছেন।

প্রতিদিন কোভিট ইনিসে আক্রান্ত এবং মূত্যুর সংখ্যা পরিসংখ্যান তুলে ধরা সুখকর নয়।কারণ এ সংখ্যা এবং পরিসংখ্যানের মধ্যে আমি আপনি এবং আমার আপনার আপনজন আত্বীয় সজন বন্ধু সহকর্মী প্রতিবেশি প্রতিদিনই অর্ন্তরভুক্ত হচ্ছি।

কোভিট উনিস সংক্রমনের শুরু থেকে মাননীয় প্রধানমন্ত্রী দিক নির্দেশনায়,মাননীয় স্বাস্থ্যমন্ত্রী তত্বাবধানে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তর কাজ করে যাচ্ছে।

সম্মুখসারির অধ্যায় হিসেবে ইতিমধ্যেই অনেক চিকিৎসক নার্স সেক্ললজিস্ট এবং অন্যান্য আক্রান্ত হয়েছেন এবং অনেকে মূত্যু বরণ করেছেন।

পুলিশবাহির অনেক সদস্য কর্তব্য পালনে আক্রান্ত হয়েছেন এবং মূত্যু বরণ করেছেন।

আক্রান্তের তালিকা ইতিমধ্যে বেশ দীর্ঘ।মাননীয় মন্ত্রী ও অন্যান্য সংসদ সদস্য জনপ্রতিনিধি সাংবাদিক ও প্রশাসন অন্যান্য সকল পেশার মানুষ এবং সাধারন জনগন এ সংখ্যা এবং পরিসংখ্যানের অর্ন্তভুক্ত হয়েছেন।

দিনে দিনে মূত্যুর তালিকাও দীর্ঘ হচ্ছে।স্বাস্থ্যসেবা আইন শৃংঙ্খলা এবং অন্যান্য সেবাদান কারিগন তাদের সর্বোচ্চ সেবা দিয়ে কাজ করলেও এই সংখ্যা এবং পরিসংখ্যানকে নিম্ন মুখী করা যাবে না।যদি না আপনারা অথ্যাৎ, আমরা জনগন সচেতন না হই।

স্বাস্থ্যবিধি সঠিক ভাবে না মানি।আমি বা আপনি একটি সংখ্যার অর্ন্তভুক্ত হলে এবং পরিসংখ্যানে স্থান পেলে গবেষণার কাজে সহয়তা হবে।

আমার আপনার পরিবারের আপনজন আত্বীয় সজন বন্ধু যে কষ্ট এবং দুঃখের মধ্যে পড়বে সেটা বিবেচনা করে সকলের প্রতি বিনীত অনুরোধ জানাচ্ছি করোনা মোকাবিলায় সচেতন হই।

আমরা সবাই স্বাস্থ্যবিধি মেনে চলি,মাক্স পরি এবং সামাজিক দুরত্ব বজায় রাখি।বারে বারে ২০ সেকেন্ড হাত ধুই।

অতিপ্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না।যেখানে সেখানে কফ থুথু ফেলবেন না।অপরিস্কার হাত মুখ চোখে বা নাকে কানে দিবেন না।

ধুমপান থেকে বিরত থাকুন।করোনা ভাইরাসের ঝুকি বৃদ্ধি করে এমন কাজ করবেন না।স্বাস্থ্যকর খাদ্য পানীয় গ্রহন করুন।নিজে ও পরিবারে সকল সদস্য সহ করোনা প্রতিরোধে সজাক থাকুন।

11 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here