ভারতের দক্ষিণ অঞ্চলের রাজ্য ক্যালাতে একটি অন্তঃসত্ত্বা হাতির মৃত্যু
অতঃপর ফরেস্ট অফিসার এর বিবৃতি শুনে অবাক সাংবাদিকরা।

কি হয়েছিল ?কেনইবা মারা হয়েছিল হাতিটিকে। আসুন জেনে নিই ভারতের দক্ষিণ অঞ্চলের রাজ্য কেরালার অন্তঃসত্ত্বা হাতির হত্যার রহস্য এবং ফরেস্ট অফিসার মোহন এর বিবৃতি।

কেরালার Silent vallery Pational Park এর একটি 15 বছরের অন্তঃসত্ত্বা হাতি মালাপ্পুরাম নামক গ্রামে চলে আসেন খাবারের সন্ধানে। সেখানে তাকে একটি আনারস খেতে দেয়া হয়। আনারস ভেতরে বাজি ভর্তি ছিল। সেই আনারস খাওয়া মাত্রই বাজি গুলো তার মুখে ফুটে যায়। রক্তাক্ত হয়ে যায় সারা মুখ।হাতিটির চোয়ালের দুইবার ক্ষতিগ্রস্ত হয়ে যায় আর দাঁত ভেঙে যায়।

এটা নিয়ে ফরেস্ট অফিসার মোহন যখন সংবাদ মাধ্যমের বিবৃতি দিলেন । তখন সেটা দেখে স্তম্ভিত হয়ে গিয়েছিল সমস্ত সাংবাদিক।

তিনি বললেন, ডাক্তার যখন হাতিটির ময়নাতদন্ত করেন। তখন তিনি বলেন যে হাতিটি ছয় মাসের অন্তঃসত্তা ছিলো। সেই রক্তাক্ত অবস্থায় গ্রামের কারো কোনো ক্ষতি না করে একটি নদীতে চুপচাপ দাঁড়িয়ে থাকে শেষ নিঃশ্বাস পর্যন্ত।
ওই সময় হাতিটিকে মেডিকেল সেবা দেয়ার চেষ্টাতেও সরানো যায়নি সেখানে থেকে। সেইসাথে চিকিৎসকদের দিয়ে হাতিটির অপারেশন করানোর চেষ্টা করছিল বন বিভাগ। অবশেষে 27 মে নদীতে দাঁড়িয়ে থাকা অবস্থাতেই হাতিটি মারা যায়।

স্যামুয়েল ওয়াচা জানান এই ঘটনায় একটি মামলা করা হয়েছে। এবং ঘটনাচক্র টির সাথে যে বা যারা জড়িত আছে তাদের শনাক্ত করার চেষ্টা চলছে।

16 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here