আধুনিক বিশ্বে আমরা সকলেই কম বেশি স্মার্টফোন ব্যবহার করে থাকি আর আমরা সকলে জানি স্মার্টফোন এ ইন্টারনেট ব্যবহার করতে গেলে এমবি অর্থাৎ মেগাবাইট প্রয়োজন হয়। আর এই মেগাবাইট গুলো জেসিম বা অপারেটর ব্যবহার করা হয় সে অপারেটর দের কাছ থেকে কিনে ব্যবহার করতে হয়। অনেক সময় দেখা যায় যে যারা স্টুডেন্ট অথবা যারা বেকার তাদের জন্য এই ইন্টারনেট প্যাক অর্থাৎ মেগাবাইট কেনা অসম্ভব হয়ে পড়ে। যার জন্য মানুষ ফ্রি ইন্টারনেট অর্থাৎ বিনামূল্যে ইন্টারনেটপাওয়ার জন্য অনেক ধরনের কৌশল অবলম্বন করে থাকে।

ফ্রী ইন্টার্নেট এর সাথে আমরা সকলে কমবেশি পরিচিত আর বাঙালি হলে তো কোন নেই। ফ্রি ইন্টারনেট পেলেই বাঙালি আর কিছু লাগেনা। ফ্রি ইন্টারনেট চালানোর জন্য অনেকে অনেক ধরনের ট্রিক্স ব্যবহার করে থাকে যেমন বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন ওয়েবসাইট ছাড়াও বিভিন্ন ধরনের ইউএসএসডি কোডের মাধ্যমে বিনামূল্যে ইন্টারনেট ব্রাউজ করে থাকি এসকল কর্মকাণ্ডকে ফ্রি ইন্টারনেট বলে থাকি।

আজ আপনাদের মাঝে ফ্রি ইন্টারনেট এর একটা ট্রিক্স শেয়ার করব। এর জন্য আপনাকে অবশ্যই বাংলালিংক অপারেটর ব্যবহার করতে হবে। ট্রিক্সটা সকল বাংলালিংক ব্যবহারকারীদের জন্য 100% কাজে দেবে।

যে পদ্ধতির মাধ্যমে আপনারা ফ্রী ইন্টারনেট উপভোগ করতে পারবেন এটা হল একটা অ্যাপ্লিকেশন। অ্যাপ্লিকেশন টার নাম হল। Pshipon Pro. অ্যাপ্লিকেশন টার নাম সার্চ দিলেই প্লে স্টোরে পেয়ে যাবেন। অ্যাপ্লিকেশন এর লোগোতে ব্লক আকারের P ওয়ার্ড দেওয়া আছে। অ্যাপ্লিকেশনটি ২১এমবি এর। এটা একটা ফ্রিডম ভিপিএন অ্যাপ্লিকেশন। অ্যাপ্লিকেশনটি অনেক আগে থেকেই চলমান আছে এবং এখনো সার্ভিসটি চালু আছে।

নির্দেশিকা: অ্যাপলিকেশনটি যেভাবে চালু করে ফ্রি ইন্টারনেট পরিষেবা করবেন তার নির্দেশিকা ক্রমান্বয়ে দেওয়া হল,

মনে রাখতে হবে যে অপারেটরে ইন্টারনেট ব্রাউজ করবেন সেই অপারেটর দিতে কোন রকম টাকা অথবা এমবি রাখা যাবে না।
১/সর্বপ্রথম প্লে স্টোরে গিয়ে এপ্লিকেশনটির নাম সার্চ দিতে হবে।21mb এর অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে যদি আগে থেকে ডাউনলোড থাকে তাহলে ওপেন লেখা আসবে সে ক্ষেত্রে পুনরায় ডাউনলোড করার প্রয়োজন পড়বে না।
২/অ্যাপ্লিকেশন টি রান দিবেন। রান দেওয়ার পরে হোমপেজের নির্দোষ গুলো পূরণ করবেন। অবশ্যই whole running দিবে।
৩/এরপর স্টার্ট বাটনে ক্লিক করবেন 10 সেকেন্ড পর অটোমেটিকলি ডিভাইস কানেক্ট হয়ে যাবে।
৪/অ্যাপ্লিকেশনটি মিনিমাইজ করে ব্রাউজিং করবেন।
ব্যস হয়ে গেল অ্যাপ্লিকেশন টি কানেক্ট থাকা থাকা পর্যন্ত সবকিছু ফিরতে চলবে।

10 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here